Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জমি আছে ঘর নেই প্রকল্পে টিনের টাকায় আধাপাকা ঘর নির্মাণ
বিস্তারিত

'সরকারের জমি আছে, ঘর নেই' প্রকল্পের সঠিক বাস্তবায়নের মধ্য দিয়ে টিনের ঘরের টাকায় আধাপাকা ঘর নির্মাণ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন নবীনগরের ইউএনও মোহাম্মদ মাসুম। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) খলিলুর রহমানের অনুপ্রেরণায় একটি টিনের ঘরের জন্য বরাদ্দের এক লাখ টাকা দিয়েই ভোলাচং ঋষিপাড়ার দলিত ও হরিজন সম্প্রদায়ের ২০টি পরিবারকে আধাপাকা ঘর তৈরি করে দিয়েছেন। নবীনগরের ভোলাচং ঋষিপাড়া গ্রামের গৃহবধূ ছবি রানী ঋষি পাকা ঘরে ঘুমাবেন- এটা কখনোই ভাবেননি। কিন্তু ক'দিন পরই আধাপাকা ঘর হবে তার। এখন চলছে ধোয়ামোছা। রঙের কাজ শেষ হলেই পরিবার-পরিজন নিয়ে বসবাস করবেন সে ঘরে। ছবি রানীর মতো আরও ২০টি পরিবারের মাথা গোঁজার ঠাঁই হলো এমন আধাপাকা ঘরে। ২০১৭-১৮ অর্থবছরে ওই একই প্রকল্পে উপজেলার ৬৫১টি পরিবারের মধ্যে টিনের ঘর নির্মাণ করে দেওয়া হয়েছিল। ২০১৮-১৯ অর্থবছরে দলিত ও হরিজন সম্প্রদায়ের জন্য ওই প্রকল্পের বরাদ্দের টাকা দিয়ে বর্তমান ইউএনও এ আধাপাকা ঘর নির্মাণে সফল হলেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা 'মোহাম্মদ মাসুম " সবাইকে ধন্যবাদ জানিয়ে  বলেন "স্বপ্ন এখন বাস্তব। টিনের ঘরের বরাদ্দ দিয়েই আধা পাকা ঘর নির্মান শেষ করা হল।কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যিনি অসহায় মানুষের কথা চিন্তা করে এ বরাদ্দ দিয়েছেন, ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) জনাব মোঃ খলিলুর রহমান স্যার ও ব্রাহ্মণবাড়িয়ার সুযোগ্য জেলা প্রশাসক জনাব হায়াত-উদ-দৌলা খাঁন স্যারের প্রতি যাদের নির্দেশনা ও অনুপ্রেরণায় নবীনগর উপজেলার ভোলাচং ঋষিপাড়ায় দলিত ও হরিজন সম্প্রদায়ের ২০ টি পরিবারের অধরা স্বপ্ন এখন বাস্তবে দৃশ্যমান হয়েছে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এ উদ্যোগের ফলে অসহায় পরিবারগুলোর স্বপ্ন পূরণ হওয়ার পাশাপাশি সরকারি টাকার সদ্ব্যবহার হচ্ছে।  নবীনগরের ইউএনওর এই উদ্যোগের ফলে টেকসই বাড়ি পেয়ে খুশি স্থানীয়রা। তারা বলেন, উপজেলায় আরও অনেক সুবিধাবঞ্চিত পরিবার রয়েছে, তাদের এ প্রকল্পের আওতায় আনা প্রয়োজন।

 

 

 

                     

 

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
31/07/2019
আর্কাইভ তারিখ
31/12/2019